প্রতিদিন স্বামীকে নিয়ে যে খাবারটি খান বলিউড ডিভা মাধুরী

বলিউড ডিভা মাধুরী দীক্ষিত। তার হা’সিতে খুন হয় পুরু’ষের হৃ’দয়। অভি’নয়ে তিনি জাদুকর। আর নাচ, যুগের পর যুগ মা’ধুরীর নাচে মু’গ্ধ হয়ে আছে কোটি ভক্ত। হিন্দি সি’নেমায় মা’ধুরীর নাচ আ’লা’দাভাবে জায়গা করে নি’য়েছে। এই অভিনেত্রী আজকাল অভিনয়ে নিয়মি’ত নন।

তবে তাকে নিয়’মিতই পাও’য়া যায় সোশাল মিডিয়ায়। টুইটার, ফেসবুক ও ই’নস্টাগ্রাম; সবখানেই সরব তিনি। শে’য়ার করেন জীবনের নানা অনু’ভূতি ও ঘটনা। ভক্ত’দের সঙ্গে ভাগা’ভা’গি করে নেন তার ক্যা’রিয়ার সমৃদ্ধ ক’রা কা’লজ’য়ী সি’নেমাগু’লোর স্মৃ’তি ও অভি’জ্ঞতা।

মা’ঝে’মাঝে তাকে দেখা যায় স্বামী চিকিৎসক শ্রীরাম নেনের সঙ্গেও ছবি ও ভিডিও শেয়ার করতে। তেমনি একটি ভি’ডিও ১৮ নভেম্বর প্রকাশ করেছেন তিনি। সেখানে দেখা গেল একটি খা’বা’রের রে’সিপি স্বা’মীকে শিখিয়ে দিচ্ছেন। এটি মূলত মাধু’রীর নিজে’র ই’উটিউব চ্যানেলের একটি ভিডিও।

রেসিপির নাম ‘কান্দা পোহা’। এটি একটি মারা’ঠি খাবার। এই অ’ঞ্চলের লো’রা নি’য়মিতই খাবারটি খেয়ে থাকে’ন। সেই কথাই জানালে’ন মাধুরী ও তার স্বা’মী। ভিডি’ওতে শ্রীরাম জানান, তার দা’দি খুব ম’জা’দার কা’ন্দা পোহা বানাতে জান’তেন। তাদের বা’ড়িতে প্রতিদিন স’কালে এই রেসিপি রা’ন্না হয়।

মাধুরী
মাধু’রীও বললেন, ‘আ’মার নানিও ‘কান্দা পোহা’ দারুণ রান্না করতেন। এই খাবা’রটি দেখলেই তার না’নির কথা খুব মনে পড়ে। আমা’দের বাড়ি’তেও রোজ সকা’লে এটি রান্না হয়। মা’রাঠি’দে ঘরে ঘ’রে কান্দা পোহা বানানো একটা ঐতিহ্য’বাহী রীতির মতো। আ’মাদের রা’ন্না’ঘরেও নিয়মিত কান্দা পোহা রান্না হয়।’

প্রস’ঙ্গত, ৫৩ বছর বয়’সী অভি’নেত্রী মাধুরী ‘দী’ক্ষিত ১৯৮৪ সালে তাপস পালে’র বিপ’রীতে ‘অ’বোধ’ সিনে’মা দি’য়ে তার অ’ভিনয় জীবন শুরু ক’রেন। এ’রপর আজ অবধি ৭০টির বেশি ছবি’তে দেখা দিয়ে’ছেন তিনি। তার স্বামী শ্রী’রাম নেনে একজন চি’কিৎসক। দুই ‘ছেলে রায়ান ও আরি’নকে নিয়ে তা’দের সু’খের সংসার। তারা দুজ’ন গণিত আর পদার্থবিজ্ঞানের ছাত্র। ভালো’বাসেন সংগীতও।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*