বিশ্বের সবচেয়ে দামি মাস্কা এটি, এর দাম শুনলে অ’বাক হবেন!

ম’হামা’রি ক’রোনা ভা’ইরাসের প্রা’দুর্ভাবে অচ’ল পুরো পৃথিবী। ক’রোনার সং’ক্রমণ ঠে’কাতে মাস্ক বড় ভূমিকা রাখে বলে জা’নিয়েছেন স্বা’স্থ্য বিজ্ঞানীরা। বাজারে বিভিন্ন ধ’রনের মাস্ক পাওয়া যাচ্ছে। স’ম্প্রতি ভারতের এক স্বর্ণের ব্যবসায়ী নিজে’র জন্যে সোনার মাস্ক তৈরি করেছে। সেই পথে হাঁটলেন ইসরাইলের জুয়েলারি ব্যবসায়ীরা।

দেশটির গণমাধ্যম হারেৎয ডট কম জা’নায়, ইসরায়েলের একটি গহনা প্র’স্তুতকারী সংস্থা বিশ্বের স’বচেয়ে ব্যয়বহুল মাস্ক তৈরি করেছে। প্রায় দেড় মিলিয়ন ডলারের মূল্যের এই মাস্ক সোনা, হীরা দ্বারা সজ্জিত।

মাস্কটির ডিজাইনার এবং ওই সংস্থার মালিক আইজক লেভি জা’নান, ১৮ ক্যারেট সাদা সোনা দিয়ে তৈরি এই মাস্কে ৩ হাজার ৬শ’ সাদা এবং কালো হীরা দিয়ে সজ্জিত থাকবে। সেই স’ঙ্গে ক্রেতার অনুরো’ধে এন-নাইন্টিন ফিল্টার লা’গানো হবে বলেও জানিয়েছেন তিনি।

লেভি আরও জা’নান, এই মাস্কের ক্রেতা তাদের কাছে দুইটি দা’বি ক’রেছেন, প্রথম দা’বি এই বছরের শেষে মাস্কটি তৈরি করে তাকে দিতে হবে। আর মাস্কটি বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল হতে হবে। ক্রেতার সর্বশেষ চা’হিদাটি পূরণ করায় তাদের জন্যে সবচেয়ে সহজসাধ্য বলে জা’নিয়েছেন তিনি।

কে এই ব্যায়বুহল মাস্ক ক্রয় করছে তা না জা’নালেও তিনি চীনের একজন ব্যবসায়ী এবং যুক্তরাষ্ট্রে থাকেন বলে জা’নিয়েছেন লেভি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*