স্বপ্নে সাপ দেখলে আপনার জীবনে যা ঘটতে পারে

সাপ হলো মা মনসার বাহন কিন্তু সবারই একে নিয়ে ভয়ের শেষ নেই। সে বাস্তবে হোক কিংবা স্বপ্নে সাপ মানেই যেন একটা ভয়।

স্বপ্নে সাপ দেখলে এইরকম পরিস্থিতির ওপর ভিত্তি করে আলাদা রকম ব্যাখ্যা থাকে। যেমন-

১) আপনি যদি স্বপ্নে দেখেন আপনার বিছানার ওপরে সাপ ঘুরে বেড়াচ্ছে তবে তা হলো যৌ’ ন শক্তির প্রতীক।

ফ্রয়েডের ব্যাখ্যা অনুযায়ী স্বপ্নে সাপ দেখলে তার সাথে যৌ’ন’তার এক সম্পর্ক জড়িত থাকে। অর্থাৎ মনে করা হয় যে, কোনো মহিলার জীবনে কোনো পুরুষের আগমন হবে।

২) প্রাচীনকালে স্বপ্নে সাপ দেখলে মনে করা হতো যে জীবনে কোনো পরিবর্তন আসবে। অর্থাৎ স্বপ্নে সাপ দেখার মানে হল উন্নতি ও আশীর্বাদ এর প্রতীক। স্বপ্নে সাপ দেখলে জীবনে কোন পরিবর্তন ঘটতে পারে।

৩) পাশ্চাত্য সংস্কৃতি মতে, যদি আপনি স্বপ্নে দেখেন যে আপনার শরীরে কোন সাপ জড়িয়ে কুন্ডলী পাকিয়ে আছে এবং তার মাথা আপনার মাথার ওপরে তবে তা আধ্যাত্মিকতার প্রতীক হিসাবে ধরা হয়। এইরকম স্বপ্ন দেখার মানে হল আপনি আধ্যাত্বিক দিকের ওপর আরো বেশি মনোযোগী হয়ে উঠবেন।

৪) বলা হয় যে, সাপ স্বপ্নে অনেক সময় আমাদের সতর্ক করে থাকে। তাদের এই সতর্কবার্তা দু রকম ভাবে করে থাকে। এক হল আপনার একদম কাছের এমন কোন ব্যক্তি আছে যাকে অন্ধের মত বিশ্বাস না করাই ভালো এবং দুই হলো, আপনার জীবনে এমন কোন সত্য ঘটনা আছে যা আপনি নিজেও জানেন না।

৫) আপনি কি স্বপ্নে এরকম দেখেছেন যে সাপ আপনাকে ছোবল মেরেছে বা কামড়ে দিয়েছে। এরকম দেখে থাকলে তবে তার মধ্যে এক ভয়ঙ্কর ইঙ্গিত রয়েছে। আর এই ইঙ্গিত হলো যে আপনি জীবনে কোন কিছু করতে চাইলে তা আপনার জন্য সুখকর নাও হতে পারে। এটি কনো সম্পর্ক হতে পারে আবার কোনো বিশ্বাস। এই ধরনের স্বপ্ন সেদিকে না যাবারই ইঙ্গিত দেয়। তাই আপনাকে সতর্ক থাকতে হবে। আর নিজের স্বপ্নকে বোঝার চেষ্টা করতে হবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*